Friday, March 11, 2011

আসুন ইউনিপেকে বাচায় : বন্ধৃ আর শত্রু চিনি

আমরা যারা সাধারণ যারা গ্রাহক আছি তারা আসলে খুব বিপদের মধ্যে আছি বিভিন্ন্ দিক থেকে নানা কথা শুনে আসলে আমরা নিজেরাই দোটানায় পরে যাই কি করা উচিৎ।আর নেটের এই যুগে এটা তো আরও সহজ। তবে এই কয়েকদিনের অভিজ্ঞতা বলে আমাদের শত্রু আর বন্ধু চিনত হবে।আর এই সময়ে এটা আমার কাছে খুব জরুরি মনে হল বলে আমি আপনাদের সাথে শেয়ার করছি।আপনারাও মতামত দিয়ে আমার ভুল গুলো ধরিয়ে দেবেন।

প্রথমেই বলতে হয় আমাদের কিন্তু একদল খু্ব শক্তিশিলী শত্রৃ রয়েছে কারণ আমারা যারা এ্কটু ঠান্ডা মাথায় চিন্তা করেছি আশা করি তারা এ সর্ম্পকে চিন্তা করেনি তাদের একটু চিন্তার খোরাক দেই। ভাবুনতো

  1. আরো অনেক কোস্পানী থাকা সত্ত্বেও কেন শুধু মাত্র আমাদের কোম্পানী শেয়ার মার্কেটে পতনের জন্য দায়ী করা হল?
  2. এতদিন পর এত মানুষ যোগদানের পর কেন বাংলাদেশ ব্যাংকের হঠাৎ টনক নড়ল কে টনক ফেরাল?
  3. যদি অলিক সোনা নিয়ে ব্যবসা ভিত্তিহীন আর অবৈধ হয় তাহলে এধরনের আরো্র যে কোম্পানী আছে তাদের কথা কেন আসেনা কোথায়?
  4. মিডিয়ার কেন শুধু এই কোম্পানী নিয়ে এত মাথা ব্যথা যদিও অন্যরা সমানে ব্যবসা করে যাচ্ছে?
  5. আমাদের নতুন অফিসে আশার পর থেকেই সমস্যার শুরু তাহলে কি কেউ এর উন্নতিতে বিচলিত?
এবার কিছু বলার ইচ্ছা ফেসবুক পেজ unipay2u নিয়ে আমি আশা করি যারা এই পেজে নিয়মিত আসেন তারা আমার সাথে একমত হবেন।
  1. এই পেজে কিছু লোক আছেন যারা পোষ্টে কোন ভাল নিউজ দিলেই তাকে বিভিন্ন অকথ্য ভাষায় গালি দেয় আর অর্থ কি এই হয় না এই লোক গুলি কোন ভাল খবর অন্যকে জানতে দিতে চাননা।উপরন্তু তাদের কোম্পানীর দালাল বলে এই খবরের সত্যতা নষ্ট করেন যদিও এটা সত্য।আমার কথার সাথে মিল পাবেন পোষ্ট এর কমেন্ট গুলে্া পড়লে।এরা কি আমাদের বন্ধু হতে পারে আমি বলব না।
  2. আমার আশে পাশে অনেকেই আমি MLM করতে দেখেছি এর থেকে একটি জিনিষ পরিষ্কার সেটা একটি MLM কোম্পানীর শক্তি হল এর সদস্যদের একতা ও বিশ্বাস এটা নষ্ট করতে পারলে একটা কোম্পানী এমনি বন্ধ হয়ে যাবে।এই পেজে অনেকে পরামর্শ দিয়েছেন আপলাইনের নামে জিডি করতে।আমরা আসলে কি বুঝে এই কথাটি বলছি মনে হয় এখানে এমন লোক খু্‌ব কম  আছে যারা অন্য একজন লোককে এই দিকে ইনভেষ্ট করতে বলিনি।সবঠিক থাকলে আপনিও মোহগ্রস্থের মত লোক নিয়ে আসতেন। আসলে যারা এই কথাগুলো বলছেন তারা চাচ্ছেন সব যদি ঠিক হয়েও যাই যেন ব্যবসা চালু  না হয় আর মামলা করে আমরা নিজেরা নিজেরা মরি।আমার কথার সাথে কি কিছু  মিলে।
তাহলে কি  আমরা কিছুই করবনা আমরা অব্যশই চুপ থাকবনা আমাদের যেটা করা বুদ্ধিমানের হবে সেটাকে বলে মানুসিক যুদ্ধ সেটা হল যাদের দ্বারা সম্ভব হয় প্রতিদিন অফিসে যাওয়া আর সবাই মিলে কোম্পানী কে বুঝিয়ে দেওয়া যে এত সহজে পার পাওয়া যাবেনা।ম্যানেজমেন্টকে প্রেসার দিয়ে সত্য অবস্থা জানা্।আর এটা আমি দেখেছি যেদিন মানুষ বেশি থাকে নানা প্রশ্নে ওঠে অনেক কিছু বেরিয়ে আসে। 

আমাদের থুব বিপদ এখন মাথাটাকে খাটাতে হবে সবার কথা শুনতে হবে তবে যাচাই বাছাই করেই সেই ব্যপারে সিদ্ধান্ত নিতে হবে। মবাই মনে রাখবেন আমরা সবাই এক বিপদে পড়েছি আমাদের একজনের একটি ভুল পদক্ষেপ অন্যদের বিপদকে আরো বাড়াতে পারে।

আমি সবসময় খারাপটা আগে  ভাবি আমাদের সামনে হয়ত অনেক বিপদ আছে এর থেকে একতা আর বুদ্ধিমত্তাই আমাদের বাচাতে পারে 

                                             এজন্য বলব আমাদের শত্রুদের কে চিনুন

To save our investment and compnay join here
If problem in bangla reading                     click here

3 comments:

  1. ভাই একবারে সত্য কথা লিখেছেন...........

    ReplyDelete
  2. kichu akta koren...taratari.nahole shob sesh hoye jabe

    ReplyDelete